পণ্য রিটার্ন/ এক্সচেঞ্জের শর্ত –

১। ওয়ালকার্ট থেকে যেকোনো পণ্য রিটার্ন/ এক্সচেঞ্জ করার জন্য পণ্যটি গ্রাহকের কাছে যে অবস্থায় ডেলিভারি করা হবে সেই একইভাবে সংশ্লিষ্ট ব্যক্তির কাছে (ডেলিভারি ম্যান) ফেরত দিতে হবে।

২। পণ্য রিটার্নের সময় অবশ্যই অব্যবহৃত, আধোয়া এবং গ্রাহকসৃষ্ট কোনো ত্রুটি ছাড়াই ফেরত দিতে হবে। শুধুমাত্র ফ্যাশন পণ্যের ক্ষেত্রে ফিট হয়েছে কিনা তা দেখার জন্য খোলা  যেতে পারে এবং ব্যবহার করা হয়নি বলে বিবেচিত হবে।

৩। কোম্পানির ট্যাগ, ইউজার ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড, আনুষঙ্গিক ফ্রি পণ্য এবং অন্যান্য সকল কিছু অবশ্যই পণ্যের সাথে অক্ষত অবস্থায় রাখতে হবে।

৪। বিক্রিত পণ্যটি অবশ্যই ম্যানুফ্যাকচারের অরিজিনাল প্যাকেজিং বা বাক্সে ফেরত দিতে হবে।

৫। ইলেকট্রনিক পণ্য রিটার্ন করার জন্য সকল বাহ্যিক ট্রান্সমিশন (পাসওয়ার্ড/স্ক্রিন লক ইত্যাদি) এর মাধ্যমে হওয়া ব্যক্তিগত তথ্য (ফটো/ভিডিও/বার্তা) অপসারণ/রিসেট করতে হবে।

৬। যদি কোনো শর্ত লঙ্ঘন করা হয় তাহলে ওয়ালকার্ট কর্তৃপক্ষ সেই নির্দিষ্ট পণ্যের রিটার্ন/ এক্সচেঞ্জ অনুরোধ বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

 

পণ্য রিটার্ন পলিসি –

১। ডেলিভারির সময় আপনার পণ্যটি ক্ষতিগ্রস্ত, ত্রুটিপূর্ণ, অসম্পূর্ণ অথবা অসঙ্গতিপূর্ণ হলে, অনুগ্রহ করে ডেলিভারির ৭ দিনের মধ্যে ওয়ালকার্ট অ্যাপ্ অথবা ওয়েবসাইটে পণ্য ফেরতের জন্য অনুরোধ সাবমিট করুন।

২। ইলেকট্রনিক পণ্য, পুরুষ এবং মহিলাদের ফ্যাশন, পুরুষদের ব্যাগ, মহিলাদের ব্যাগ, লাগেজ, স্যুটকেস, বিছানাপত্র এবং বাথ – প্রত্যেকটি ক্যাটাগরির জন্য আলাদা আলাদা রিটার্ন পলিসি আছে৷ এক্ষেত্রে ব্যতিক্রম হল - মহিলাদের অন্তর্বাস, পুরুষদের অন্তর্বাস, সাঁতারের পোষাক, চশমা, গয়না, ঘড়ি, ডাফেল ব্যাগ, জুতার আনুষঙ্গিক ইত্যাদি।

৩। পণ্য রিটার্নের কারণ অবশ্যই সঠিক হতে হবে যেমন - ফ্যাশন পণ্যের ফিটিং না হওয়া, ত্রুটিপূর্ণ পণ্য, ক্ষতিগ্রস্ত বা ভাঙা পণ্য, অর্ডারকৃত পণ্য এবং প্রাপ্ত পণ্যের মধ্যে অসঙ্গতি, যেসব পণ্যের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে (খাদ্য সামগ্রী)

৪। গ্রাহকের কাছ থেকে ওয়ালকার্ট পণ্য গ্রহণ করবেনা:

  1. পণ্য যেভাবে ডেলিভারি দেওয়া হয়েছিলো যদি সেভাবে না থাকে।
  2. ক্ষতিগ্রস্ত পণ্য অথবা কোনো অংশ যদি মিসিং থাকে।
  3. ওয়ারেন্টি শর্তাবলীতে উল্লিখিত যেকোনো কারণে পণ্য ক্ষতিগ্রস্ত হলে।


৫। ব্যবহারের পরে বা রিটার্ন উইন্ডোর মেয়াদ শেষ হওয়ার পরে ডিভাইস সম্পর্কিত সমস্যাগুলির জন্য বিক্রেতা নিজস্ব ওয়ারেন্টি বা ব্র্যান্ড ওয়ারেন্টি দিতে পারেন। বিক্রেতার ওয়ারেন্টি দাবি করতে বিক্রেতার সাথে যোগাযোগ করতে হবে। যোগাযোগের বিবরণ চালানে পাওয়া যাবে। ব্র্যান্ড ওয়ারেন্টি দাবি করতে অনুগ্রহ করে ওয়ালকার্ট অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে দেওয়া ব্র্যান্ড পরিচিতি তালিকা পড়ুন। ওয়ারেন্টি দাবি সম্পর্কে আরও তথ্যের জন্য অনুগ্রহ করে আমাদের ওয়ারেন্টি নীতি দেখুন।

৬। যেসব পণ্য অফেরতযোগ্য –

  1. ব্যক্তিগত যত্ন, সৌন্দর্য ও স্বাস্থ্যবিষয়ক পণ্য
  2. সফটওয়্যার দ্রব্যাদি
  3. মুদি জিনিসপত্র
  4. পোষা প্রাণীর ব্যবহার্য পণ্য
  5. ফিটনেস আইটেম বা সমজাতীয় 


মানি রিফান্ড পলিসি
 –

  • অনলাইন/মোবাইল ওয়ালেট পেমেন্ট (বিকাশ, নগদ, ইত্যাদি) রিটার্ন করতে ব্যাংক বা পেমেন্ট গেটওয়ে পার্টনার নীতি অনুযায়ী ১০ থেকে ১৫ কার্যদিবস লাগবে।
  • রিফান্ড এর জন্য পলিসি এবং গেটওয়ে চার্জ অনুযায়ী চার্জ প্রযোজ্য হবে।
  • মোবাইল ওয়ালেট রিফান্ডের জন্য ওয়ালকার্ট কোনো অতিরিক্ত চার্জ প্রদান করবে না।
  • যদি অর্ডারকৃত পণ্য টেকনিক্যাল বা অন্য কোনো কারণে ওয়ালকার্ট সময়মতো ডেলিভারি করতে ব্যর্থ হয় তবে রিফান্ড চার্জ প্রযোজ্য হবে না।
  • অনিবার্য পরিস্থিতিতে ওয়ালকার্ট কর্তৃক কোনো প্রি-পেমেন্টের অর্ডার বাতিলের ক্ষেত্রে গ্রাহকের ওয়ালকার্ট একাউন্টে সেই অর্থ রিটার্ন দেওয়া হবে।
  • যদি গ্রাহক প্রি-পেমেন্টের কোনো অর্ডার বাতিল করেন তাহলে গ্রাহককে প্রদত্ত অর্থ যদিও রিটার্ন করা হবে কিন্তু সেই নির্দিষ্ট অর্ডারের সাথে যুক্ত যেকোনো ধরনের অফার বা ক্যাশব্যাকের জন্য তিনি পরবর্তীতে অযোগ্য বলে বিবেচিত হবেন।
  • অর্থ ফেরতের ক্ষেত্রে যেভাবে পেমেন্ট প্রদান করা হয়েছে, সেই একই মাধ্যমে গ্রাহক তার অর্থ রিটার্ন পাবেন। অর্থাৎ যদি গ্রাহক বিকাশের মাধ্যমে পেমেন্ট করেন, তবে গ্রাহক বিকাশের মাধ্যমেই রিটার্ন পাবেন। অন্য কোনো মাধ্যমে পেমেন্ট রিটার্ন করা হবেনা।
  • কোনো কারণে যদি ১০-১৫ কার্যদিবসের মধ্যে যোগাযোগ সমস্যার জন্য গ্রাহক অর্থ রিটার্ন না পান, তাহলে ওয়ালকার্ট সংশ্লিষ্ট গ্রাহক অ্যাকাউন্টে ভাউচার ইস্যু করবে যা গ্রাহক পরবর্তীতে ওয়ালকার্টে কেনাকাটার জন্য ব্যবহার করতে পারবেন।